স্বাধীনতা যেন আমি কে সেটা- প্রকাশ করার এক অধিকার, বুক ফুলিয়ে চলার পথে নির্ভীক পথিকের অহংকার. স্বাধীনতাকে স্বাধীন করলো যারা রিক্ত নয়নে আজ অশ্রু ফেলে তারা, চল্লিশ বছরের সমর্থ যুবক সে আজ- তবু কি স্থবিরতা, তবু কি জড়তা, যেন সে এক বিশাল দেহি হান্দিকাপ্পেদ (handicapped) যুবক. স্বাধীনতা আজ করুন স্বরে- বলে আমায় স্বাধীন করো, ধুয়ে মুছে পরিষ্কার করো- আমার শরীরে লেগে থাকা যতো প্রসবের রক্ত. এবার স্বর্ণ উজ্জ্বলতায় আমি জ্বলতে চাই, যতো সব দেশের ভিড়ে মাথা উঁচু করে বলতে চাই- আজ আমি স্বাধীন, আজ আমি গর্বিত.
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহাফুজ হক
@বিন আরফান, ধন্যবাদ আবারো। @রংধনু, "বাবার কাছে শোনা এক গল্প-স্বাধীনতা, অতঃপর বর্তমান" পড়ে দেখুন। ভালো লাগলে কিন্তু ভোট দিতে হবে। হা...হা...হা।
মাহাফুজ হক
আরফান, আপনার বঙ্গলিপি আসলেই ভালো হয়েছে...চমতকার লিখেছেন। ভবিষ্যতেও আপনার লেখা পাবো আশা করি। আমরা একে ওপরের পাঁশে না থাকলে গল্প-কবিতা আগবে না।
আমার আরেকটি লেখা সচলায়তনে প্রকাশিত হয়েছে। পাপের অভিন্ন রূপ। আপনি পড়ে দেখতে পারেন। নিচে ঠিকানা পেস্ট করলাম-
http://www.sachalayatan.com/guest_writer/38079
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।